ভালোবাসার গল্প দিয়ে সাজানো ছোট্ট একটি ওয়েবসাইট

বন্ধু - সত্যি কারের একটি গল্প

বন্ধু
writer: Sadia Sanji

---কলিজা কেমন আছিস।
--- হ্যা কলিজা ভালো আছি।
---- কলিজা তোকে একটা কথা বলতাম
--- হ্যা বল না।
--- তোকে ওই দিন বলছি না৷ ইমন নামে একটা ছেলে
ডিসটার্ব করছে।
---- তোরে আবার কল দিছে।
--- আরে তুই রেগে যাচ্ছিস কেনো।
----কাল আনটিকে নিয়ে দেখা কর৷ আমার সাতে।
--- হুম বাই।
এতক্ষন যার সাতে কথা বলছেন। কি ভাবছেন বি এফ জি এফ।
না না। ওরা হলো বন্ধু। আর মেয়েটার নাম হলো সানজিদা।
আর ছেলেটার নাম হলো সানজিদ। দুই জন দুই ধর্মের।
কিন্তু ওদের সম্পর্কটা কোনো রকমের সমস্যা তৈরি হয়
নাই। সানজিদ এর সাতে প্রথম কথা হয় আইডিতে।
--- হ্যালো।
--- হাই ।
--- কেমন আছেন।
--- ভালো আপনি।। এরকম অনেক কথা হয়৷ ওদের সম্পর্কটা
অনেক তাড়াতাড়ি তৈরি হয়৷ হটাৎ একদিন সানজিদা অনলাইনে আসে
নাই। সানজিদ এর খুপ খারাপ লাগছে। কিন্তু নাম্বার নাই৷ যার কারনে
যোগাযোগ রাখা সম্ভব হচ্ছে না। কয়েকদিন পর সানজিদা
অনলাইনে আসে।
--- কি রে তুই কোথায় ছিলি। জানিস কত টেনশনে ছিলাম৷
একটা কল করার প্রয়োজন মনে করিস না। আমার নাম্বার তো
ছিলো তোর কাছে।
----রিলেক্স।এক সাতে এত কথা কেমনে উওর দিবো বল
তো। ।
--- একটা একটাা করে দে।
--- আমি অসুস্থ ছিলাম। ।।
--- এতদিন কি অসুখ ছিলো যে।
--- জর কাশি সর্দি এগুলা।
---- এখন কি অবস্থা। ডাক্তার দেখাইছিস।
--- হুমম।
*--- একটা কথা বলি।
--- হুমমম বল
--- তোর নাম্বার টা দে প্লিজ।
---- ওকে ওয়েট।
কিছুক্ষন পর।।
--- ০১৮৬৪.....
--- tnxxx.
---- আর একটা রিকোয়েস্ট রাখবি।
---- হুম আজকে থেকে তোকে আমি কলিজা ডাকবো।
---- হুম ডাকতে পারিস কিন্তু শর্ত আছে।
---- কি
--- এই কথাটার মান রাখতে হবে। তুমরা তো জি এফ পাইলে
ভুইলা যাও।
---- কি যে বলিস। তুই আগে তার পর অন্যকেউ।
--- ওকে কলিজা আচ্ছা এখন রাখি।
এরকম খুনশুটি মধ্য দিয়ে ওদের সম্পর্কটা গভীর হয়।
যেখানে আছে অনেক শ্রদ্ধা অনেক ভালোবাসা।।
একদিন রাত ১২ সানজিদা অনলাইনে আসে৷ সানজি ওকে
দেখে বলে।
---- কি রে এত রাতে অনলাইনে।
--- একটা হেল্প করবি।
--- ওই তোকে আজ মন মরা লাগছে। কেউ কিছু
বলেছে কি।।
--- না৷ তো
--- বল বলছি।
--- আমি একটা আইডি খুলছি।
--- কি। আর একটা নাম কি। ।
--- আরোহী সানজিদ নিধি৷
---- আমার নাম এখানে কলিজা।
---- হুমম।
--- এখন বল কি হেল্প লাগবে
--- আমার আইডি এটা নষ্ট বা ডি একটিবেট করে দে।
---- কেনো৷
--- প্রবলেম হয়ছে।
--- কলিজা কি সমস্যা বল।
--- একটা ছেলে**-----**********************************
********************
---- আচ্ছা টেনশন নিস না৷ আনটি জানে৷
----- হুমমম।
সানজিদ এর মাধ্যমে। সানজিদা আইডি নষ্ট করে। অন্য
আইডিতে রোজ এসএমএস করে। হটাৎ করে সানজিদা
বলে।
---- কলিজা তোকে ওই দিন একটা নাম্বার দিছি না৷ ওটা ডিসটার্ব
করছে৷ রে।
---- ওয়েট আমি কথা বলছি।
সানজিদ ছেলেটা খুপ বকা ঝকা করে। সানজিদা এতটা বোকা
ছিলো। কাকে কি বললে মাইন্ড করবে এটা জানে না।
সানজিদ বলে।
---- কলিজা তোর সাতে মিট করবো।
---- হুমমম আম্মুকে আনবো।
---- আনটিকে ছাড়া আসলে পা ভেঙে দিবো।
--- এত শাসন কেনো করিস। জানিস না তুই বকা দিলে। কেমন
কেমন লাগে।
---- ওমা তাই।
---- হ্যা।
---- আচ্ছা কাল বিকেল ৫ টায়।
কাল বিকেল ৫ টায় দেখা করে সানজিদ ও সানজিদা ৷ ওর আম্মু
ও ছিলো।
এরকমের মধ্য দিয়ে ওদের ফ্রেন্ডশিপ টা দৃঢ় হয়। প্রায় দু
বছরের কাছাকাছি। । সানজিদা ইন্টার ফাইনাল ইয়ার দিবে। রাস্তায়
আসতে সানজিদার সমস্যা হয়।
সেটা সানজিদ কে বলে।
---- কলিজা আমি যদি তোর কলেজে পড়তাম। তাহলে
রোজ বাইক করে দিয়ে ও নিয়ে আসতাম।
---- তাই৷ ভুলে যাবি বউ পাইয়ে তুই।
--- দূর এমন বলিস না৷ তুই আমার জন্য কি এটা শুধু আমি জানি।
--- হুম আমিও।
সেদিন সানজিদার ইন্টারের টেস্ট পরিক্ষা ছিলো। একটা বিষয়
নিয়ে। সানজি এর সাতে খুপ ঝগড়া হয়। এক পর্যায় বলে
সানজিদ।
--- কলিজা আমি ওরে মারব মানে মারব।
--- প্লিজ৷ তুই এমন করিস মা৷ তুই ও বন্ধু ও বন্ধু । আমি চাই না
আমার দুইটা ভালো ফ্রেন্ড ঝগড়া করুক।
--// তাহলে ও আমার জি এফ এর সাতে কথা কেনো
বলছে৷ ওকে ডিসটার্ব করতে বারন কর তুই।
---- আচ্ছা ।
--// সানজিদা খুপ কষ্টে ঝগড়া না করার বারন করে।
--- কিন্তু সানজিদ শুনছে না।
--- তখন সানজিদা বলে। তুই আমায় বন্ধু ভাবলে তাহলে মারামারি
করবি না।
---- কলিজা এমন বলিস না। আমি কিন্তু করব। তুই এখানে কিছু বলিস
না।
---- ওহহহ আমি কে বলব৷ তাই না৷ তাহলে তুই ডিসাইট কর।
তোর বন্ধ লাগবে নাকি মারামারি করবি।
---এটা কিন্তু ঠিক হচ্ছে না। আমার তোকে লাগবে।
*-/; তাহলে ওকে মারিস না।
---- না মারবো
--- তাহলে আমায় ভুলে যা।
---- ওকে।
----+ আজকে থেকে ভুলে যাবি আমি নামে তোর
লাইফে কেউ ছিলো।
আজকে থেকে সানজিদা নামে কোনো ফ্রেন্ড
ছিলো না। আজকে থেকে তুই মুক্ত । তোকে আমি
আগেও বলেছি জি এফ পাই ভুলে যাবি৷ আজ তাই হলো।
ভালো থাকিস।
আর এভাবে ভেঙে যাই বন্ধুত্বের সম্পর্ক। এখন সানজিদা
কান্না করে ওর জন্য। যার কারনে এসপ হলো আজকে ও
খুপ ভালো আছে। এখন কেউ কলিজা বললে। সানজিদ এর
কথা মনে হয়৷ মনে হয় ওর যত্ন নেওয়ার কথা। কলিজা খাইছিস।
কলিজা কি করিস। কলিজা পড়ালেখা কি অবস্থা। কলিজা আমায় তুই
বন্ধু মনে করিা। অনেক কিছু।
---- সমাপ্ত -----
(( একটা সত্যি ঘটনা। কার সেটা বলব না। এখানে অনেক কথা
ছিলো। লিখি নাই৷ তার অনেক কারন))
( ভুল ত্রুটি ক্ষমা করবেন)
dedicated to kolija friend

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget