ভালোবাসার গল্প দিয়ে সাজানো ছোট্ট একটি ওয়েবসাইট

অভিনয় - Sad Love Story

অভিনয়
Writer: Sadia Sanji


---- হেই কেমন আছো।
--- নো রিপ্লাই।
---- তুমি কি বিজি।
--- নো রিপ্লাই।
--- মেসেজ দিছি দেখছ না।
--- সরি কাজে ব্যস্ত ছিলাম।
--- থাকো তোমার কাজ নিয়ে।
--- শুন না সত্যি কাজ করছি।
--- আমি অনলাইনে আসলে তুমার কাজ থাকে। এমনে দিন রাত
থাকে না তোমার কাজ।
--- তুমি কিন্তু বাড়াবাড়ি করছ।
---- করব৷ ১ বছর এর রিলেশন। মাঝখানে তুমি এসে এভয়েট
করছ।
---- তোমার যা মনে হয়।
Bye..
নূপুর আর রিদয় দুজন দুজনকে অনেক ভালোবাসে।
ওদের প্রথম দেখা হয়েছিলো কলেজে।
---- এই যে শুনছেন।
--- জি আমাকে বলেছেন।
--- আপনার এটা পরে গেছিলো।
---- tnx...
--- শুধু ধন্যবাদ দিবেন৷ আর কিছু বলবেন না।
---- whaat
--- bye থাকবেন। ।
সেদিন ওই রিয়াদ আর নূপুরের সাতে দেখা হয়।
তার কয়েকদিন পর দেখো নুপুর রাস্তা পার হচ্ছে। হটাৎ ওর
ফোন পরে যায়। খেয়াল না করায়। রিকশা নিয়ে চলে
আসে।
রিদয় মোবাইলটা নিয়ে পিছে গেলে কিন্তু খুঁজে পাওয়া যায়
নাই।
--- নুপুর বাসায় গিয়ে মোবাইল খুঁজলে না পেয়ে৷
মোবাইলে কল দেয়। সাতে সাতে রিসিভ করে রিদয়।
--- হ্যালো।
--- ঐ তুই কোন কুত্তা। লচু। হাতি৷ কালো মশা। পিশাচ৷ আমার
মোবাইল এর উপর তোর নজর গেলো। আবার রিসিভ
করেছিস। সাহস তো কম না।
--- এই যে মিস্ ঠিক করে কথা বলেন।
--- চোরের সাতে আবার ঠিক করে কথা বলবো।
--- ওই সাট আপ।।
নুপুর রিদয় কথায় চুপ হয়ে যায়। রিদয় নূপুর বলে ওর মোবাইল
কথায় পেলো। নূপুর তা শুনে লজ্জায় পরে যায়। তবুও
বলে।
--- আমার মোবাইল কখন পাবো।
--- কাল কলেজে।
--- ওকে গুড নাইট।
রিদয় ফোন কেটে দিয়ে মোবাইল চেক করে
নূপুরের । অনেক সুন্দর করে পিক তুলেছে। রিদয় ছবিগুলা
ওর মোবাইলে শেয়ার নেয়৷ আইডিতে ঢুকে যা দেখল।
ওর চোখ ডগায় উঠে যায়।।
কি মেয়েরে বাবা সবাইকে মামা ; ভাই; চাচা বানিয়ে রাখছে৷
আর আইডিতে অনেক পিক আপলোড দিছে। সব অনলি মি
করা। রিদয় একটা পিক দেখে অবাক হয়ে থাকে।
কি ভাবে একটা মেয়ে এত সুন্দর হয়। হাসি টা যেন কি মন
কেঁড়ে নেওয়ার মতো।
এভাবে সকাল হয়ে যায়। রিদয় কলেজের মাঠে ওয়েট
করে নূপুরের জন্য। প্রায় মিনিট দু এক পর নূপুর আসে।
---- সরি কাল মিসভিহেব করলাম।
---- it's ok..
--- আমার মোবাইল।।
--- এই যে নেন। আর মোবাইলে লক দিতে শিখুন।
---- omg আপনি আমার সব পারসোনাল দেখে
ফেলেছেন।।
--- এটা বলতে।।
--- ভালো করেন নাই।।
--- হুম জানিত তো।
বাট আপনার কাছে কিছু চাইবো।
--- বলেন। সার্থে তাকলে দিবো।
---- ফ্রেন্ডশিপ করতে পারি।৷
--- of course..
--- তাহলে আইডিতে রিকোয়েস্ট টা একসেপ্ট করেন।
--- ওকে।।
রিদয় আর নূপুর অনেক কথা বলে। বিকেল ৩ টায় যে যার
মতো চলে যায়। রিদয় চলে আসে। তার বন্ধুদের
আড্ডায়। আর বলে।
---- বন্ধু পাখি খাঁচায় আটকা পড়েছে।।
--- কি বলিস।
--- হ্যা।
--- এবার কাজ টা কি।।
--- কেনো আমার শখ মানে হ্যাবিট মন নিয়ে খেলা করা।
---- মামু তুমি অনেক পেকে গেছ।
--- তা আর বলতে।
এতক্ষন যারা কথা বলছে। এরা হলো রিদয় এর বন্ধু তিয়াস;
সুজয় আর সুনীল।।
---- জানিস সেদিন ও কাজটা এমনে এমনে হলো
আজকেও।
---- হুমমম।
আর তৈরি হয় একটা মিথ্যা অভিনয় নিয়ে ভালোবাসার সম্পর্ক।
নূপুর ও এই মিথ্যা ভালোবাসায় দিন দিন গভীর ভাবে তলিয়ে
যাচ্ছে। পরে কি হবে এটা একবারের জন্য ভাবে নাই৷
রোজ কথা বলতো নূপুর রিদয় এর সাতে। কিন্তু রোজকার
মানুষ টার সাতে আজকের মানুষ টা খুপ তফাত।।
নূপুর অনেক কান্না করে৷ হটাৎ করে প্রিয় মানুষ টা কেনো
বদলে গেলো৷ তা ওর জানতে হবে।
সে সকালের অপেক্ষা করে। রিদয়ের বদলে যাওয়াটা
বের করার জন্য।
তাই সে সকালে তারাতারি রেডি হয়ে কলেজে চলে যায়।
দেখা হয়৷ নিলয় এর সাতে।
---- কি রে তুই এখানে।
--- একটা কাজে আসলাম।
--- কি কাজ৷
--- এই ছেলেকে চিনিস।
--- আরে এই তো রিদয়৷ তুলিকার বি এফ।
--- ভালো করে দেখে বল।
--- আরে আমি তোকে মিথ্যা বলব কেনো।।
--- হুমমম।
--- কেনো কিছু হয়েছে।
নূপুর নিলয়কে তার রিলেশন এর কথা বলে। কিন্তু নিলয় ওর
কথা শুনে অবাক হয় নাই৷ কারন রিদয় এমন তা ও ভালো জানে।।
--- তো এখন কি করবি।
--- কিছু না৷ bye
নূপুর সেদিব এর পর থেকে রিদয় এর সাতে আর কথা বলে
নাই। কিন্তু রিদয় সাতে কাটানো মুহুর্তের কথা ভেবে কান্না
করে৷ ওর ছবি সব এখন ও রেখে দিয়েছে। মাস খানিক পর
খবর আসে৷ রিদয় নাকি খুপ অসুস্থ । নূপুর তা জেনে ওকে
দেখতে যায়। ওখানে গিয়ে দেখে রিদয়ের অবস্থা
তেমন ভালো না৷ গায়ে জর৷ চোখে তাকানো যাচ্ছে না
যেনো লাল হয়ে আছে চোখ মুখ।
নূপুর ওর কাছে গিয়ে ওকে সেবা করে৷ মাথায় পানি
ঢেলে দেয়৷ ঔষুধ খাইয়ে দেয়৷ প্রায় সাতদিন পর রিদয়
ভালো হয়ে উঠে। কিন্তু যে রিদয়কে নূপুর আবিষ্কার
করে সে আগের রিদয় থেকে অনেক পরিবর্তন । সে
নূপুরের খবর নেয়। তারপর নূপুরের কলেজে এডমিশন
নতুন করে। কিন্তু একবারের জন্য নূপুরের দেখা পাই নাই।
মাস তিন এক পর নূপুর কলেজে ছাদ থেকে নিচে
আসছিলো। হটাৎ কে যেন ওর মুখ চেপে ধরে রুমে
চলে যায়। কিন্তু কে সে ভালো করে বুজতে
পেরেছে।
--- তুমি এতদিন কোথায় ছিলে জানো কত খুঁজেছি আমি
তোমাকে। তোমার নাম্বার অফ কেনো।
--- শুনেন আপনি কাকে খুজেছেন ফোন দিয়েছেন এটা
আমার জানার বিষয় না। আমাকে যেতে দিন। আর আমি
আপনাকে চিনি না।
---- কি। তুমি আমাকে চিনো না।
--- না৷ কারে গিরগিটিরা মিনিটে মিনিটে রং বদলায়৷ আর আমি সাদাসিধা
মানুষকে পছন্দ করি৷ কোনো প্রতারককে না।
---- নূপুর তুমি কিন্তু আমায় অপমান করছ।
--- কিসের অপমান৷ আমার ভালোবাসাকে দিনের পর দিন
অবহেলা করেছেন এটা অপমান হয় নাই৷ নানান রকমের
মেয়ের সাতে রাত কাটিয়েছেন এটা অপমান করা হয় নাই৷
ঘন্টার পর ঘন্টা অনলাইনে থেকে আমার মেসেজ এর
রিপ্লাই দেন নাই এটা অপমান করা হয় নাই।
---- আই এম সরি। তোমার সাতে অন্যায় করার জন্য। আমাকে
ক্ষমা করে দাও প্লিজ ।
---- সত্যি কি তা করা যায়।
--- কেনো যায় না যায়। ফাঁসির সময় মানুষকে শেষ ইচ্ছে
জিজ্ঞেস করা হয়৷ তুমি আমাকে সেই সুযোগ টা দাও। আমি
আগের রিদয় না৷ আমি বদলে গিয়েছি।
--- অনেক দেরি করে ফেলেছেন৷ আপনার অভিনয়গুলা
সত্যি মনে করে মরিচিকায় পিছনে দৌড়ে ছিলাম। এখন আমার
পক্ষে পিছনে ফেরা সম্ভব না৷ আর আমি নূপুর কখনও
পিছুটান রাখি না।।
--- কেনো রাখ না। আর যদি না রাখতে কেনো আমায় নতুন
জীবন দিয়েছিলে। কেনো বা রোজ বাসায় এসে আমার
কেয়ার করেছিলে।
---- ভালোবাসতাম তাই সব করতাম।
--- তো এখন কি ভাসো না।
---- ভাসি তো কিন্তু তুমি দিকে যতবার ফিরে যাবো ততবার তুমি
আমাকে অবহেলার কথা মনে পরবে। তুমার আমাকে
ধোঁকা দেওয়ার কথা মনে পরবে। আমি চাই না আমার প্রিয়
মানুষটা আমার ঘৃণার মানুষ হোক।
------ প্লিজ নূপুর আমাকে ফিরিয়ে দিও না৷ তুমি ছাড়া আমি একা।৷
---- ভালো থাকিও। আর আমাদের সম্পর্কটা কলেজে তৈরি
হয়েছে৷ তাই কলেজে শেষ করলাম।
নূপুর চলে আসে একবারের জন্য ফিরে তাকিয়ে দেখে
নাই।
রিদয় ওখানে হাঁটু গেড়ে কান্না করে৷ আমরা আপন মানুষ
কে অবহেলা করি। কিন্তু আপন মানুষ টা যখন না থাকে। তখন
বুজা যায় তার জায়গা কোথায়৷ সবাই ভুল বুজে৷ আসলে ভুল
বোজা টা না৷ ভুল টা শুধরে দিয়ে তাকে নতুন ভাবে পথ চলার
তাগিদ দেওয়ায় হলো ভালো মানুষের কাজ৷ আজ হয়তো
নুপুর কান্না করেছে কিন্তু সে রিদয়কে ভালোবাসা কি তা
বুজিয়েছে৷ তার চাইতে বড় পাওয়া আর কিছু হতে পারে মান৷
মান অভিমান একটা সম্পর্ক ভেঙে দেয়৷ তাই মান অভিমান বাদ
দিয়ে নিজের মানুষকে আপন করে নেওয়ায় হলো
ভালোবাসার সার্থক।
------ সমাপ্তি ------
( ভুল ত্রুটি ক্ষমা করবেন)

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget