ভালোবাসার গল্প দিয়ে সাজানো ছোট্ট একটি ওয়েবসাইট

আলোর পথে গমন - পর্বঃ - ১

Writer: Dhokabaj Shamim
পর্বঃ - ১
love story

দোস্ত জানিস কলেজে নতুন মেয়ে এসেছে।
কি বলিস নতুন মেয়ে বলতে কলেজে নবীন বরনে
সবাই তো নতুন।
এই কথা বললো আসিফ শুভকে।
--- না রে মেয়েটা কে আমি আজ দেখলাম।
--- তুই দেখে ও নিয়েছিস।
--- তেমন না বাট মেয়েটার চরিত্র মাশাল্লাহ।।
---- 0 my goodnesses আজকাল আসিফ ইসলামি কথা
বলে। ( নিহা)
---- কেন আমি বলতে পারি না।
--- তা না।
আজকে ৫ বছর আমাদের ১২ জন এর বন্ধুত্ব। তারমধ্য
প্রথম তুই এরকম কথা বলছিস।
--- হুমম বলছি। কারন আছে।
--- কি কারন।।
--মেয়েটা বরকা। হাত মোজা পা মোজা। নিকাপ
পরা কলেজে এসেছে।
--- হোয়াট এখানে কারন এর কি আছে।
---- তুই কোনোদিন দেখেছিস এই যুগে এরকম মেয়ে।
---- দরকার নাই আমার এরকম বেহেনজিকে দেখার।
চল তো তোরা।।
নিহার কথায় সবাই হেসে দিয়ে। সাকিব ; শুভ;
মিরাজ; ইরা ; সৌমিক ; টিনা; আরবি ; নিলয় ওরা
চলে আসে।
এদিকে সাকিব বলে উঠে।
---- মেয়েটাকে একবার দেখা দরকার।
--- হুমম
--- চল ক্লাসে
সবাই ক্লাসে গিয়ে মেয়েটাকে দেখতে। মেয়েটা
মুখে নিকাপ পরা অবস্থায় স্যার এর লেকচার শুনছে।
---শুভ মেয়েটার চোখ দেখ।
--- হ্যাঁ ভাই খুপ সুন্দর।
--- না জানি মেয়েটা কত সুন্দর।
উফ কি শুরু করে দিলি।এই তোদের জন্য আরমানটা
থাকে না আমাদের সাতে।
--- চুপ কর না বাপ। একটু দেখি।
এদিকে সাকিব সবাইকে খুঁজতে এসে দেখে সবাই
মেয়েটাকে দেখছে।
--- খুপ তো বলছিলি বেহেনজি।এখন কেন দেখছিস।
সবাই কই না তো আমরা স্যার এর সাতে কথা বলতে
এলাম।
হটাৎ করে কোনদিক থেকে আরমান ডাক দেয়।
--- hey guys..
--- আরমান তুই কখন এলি।
--- এই তো এখন। আর তোরা কি দেখছিস।
--- দোস্ত এটা কে দে।
--- কে
--- দেখ না আগে।
--- দূর বেটা এটা তো একটা আনটি।
--- আন্টিটার চোখ দেখ।
--- হুমম সুন্দর। চল এখান থেকে।
সবাই একসাতে কলেজের মাঠে চলে আসে। সবাই
বলে।।
--- তো তুই এতদিন কোথায় ছিলি আর আমাদের
ভাবির কি খবর।
--- ব্রেকআপ।
---- কি? তুই এই সহ ১০ জন এর সাথে এমন করলি।
---- Is my life.. Enjoy..
---- একদিন দেখিস তুই পস্তাবি।
--- শোনো আরবি বেবি। আরমানের ডিকশনারিতে
পস্তাবি কোনো শব্দ নাই। আমি আসছি।
সামনের মাসে পরিক্ষা। কার কেমন অবস্থা ( তন্ময়)
---- ভাই তোর মতো ব্রিলিয়ান্ট না আমরা।( টিনা)
--- তোরে বলছে।
এদিকে আরমান পেছনের দিকে ফিরে সামনে
এগুচ্ছে। হটাৎ কারো সাতে ধাক্কা খেলো সামনের
দিকে তাকাতে মেয়ে একটা পরে যেতে নিলে ধরে
ফেলে।
---- দেখে শুনে হাঠতে পারেন না।
--- দেখুন আপনি দেখে আসেন নাই।
--- whaat আমাকে এ কথা। আর আমাকে দেখবে
বা কি করে যে আন্টি সেজে আছো।
--- শুনেন কাউকে সম্মান দিয়ে কথা বলতে না
পারলে। কথা বলবেন না। আর আল্লাহ আপনাকে
বাঁচিয়ে দিয়েছে। একটুর জন্য কাচে পরে যেতেন।
আরমান খেয়াল করল মেয়েটা ওকে বাঁচিয়ে
দিয়েছে।
--- সরি। tnx
--- বলুন শোকরিয়া। আর মাফ চাওয়ার কিছু নাই। মাফ
চাইতে হলে আল্লাহ এর কাছে চান। আল্লাহ হাফেজ
আমি চললাম।
কি আজব চরিত্র। জানা নাই শোনা নাই এক গাধা
এডভাইজ দিয়ে গেলো।
--- forget it
এদিকে নিহা বাড়ি যেতে গেলে। মেয়েটার সাতে
দেখা হয়। নিহা নিজ থেকে কথা বলে।
--- তুমি কি কলেজে নতুন
-- জি।
--- নাম কি তোমার।
--- মুমতাহিনা মুন
---- খুপ সুন্দর নাম
--- শোকরিয়া
--- কোথায় থাক তুমি
--- বারিক বিল্ডিং
--- তুমি জাফর আংকেল এর বাসায় থাকো।
--- হুমমম।আচ্ছা আমার গাড়ি চলে এসেছে আমি
গেলাম। আল্লাহ হাফেজ।
--- হুমমম
দূর কেন যে চাকরের মেয়ের সাতে কথা বলতে
গেলাম।
এই বলে নিহা বাসায় চলে গেলো।
এদিকে মুমতাহিনা বাসায় গিয়ে দেখে ওর অাব্বু
বকা দিচ্ছে ওর ওর আম্মুকে।।
মুমতাহিনা
---- আব্বু তুমি আম্মুকে বকা দিচ্ছ কেন।
--- তুমি গাড়ি নিয়ে যাও নাই কেন। সেজন্য বকা
দিচ্ছি।
--- আব্বু তোমাকে আমি আগে বলেছি তুমার এই
ধন্যদৌলতের হিসাব আল্লাহ নিবে। আর তুমি অনেক
কষ্ট করে এতকিছু করেছ। আর আমি চাই না পৃথিবীতে
আরম আয়েশ করি। কারন আরাম আয়েশ করতে গিয়ে
আল্লাহ কে ভুলে যাবো তাই।
---- মারে কত ভাগ্য করে তোর মত মেয়ে পেয়েছি।
--- তার আর বলতে মুন এর আব্বু। ( মুমতাহিনার মা)
--- মা এসব বলিও না। আর আযান দিবে জোহর এর
আমার নামায পরতে যেতে হবে তুমি ও যাও।
আব্বু তুমি যাও। আল্লাহকে খুশি করে তারপর
একসাতে খাবো।
--- হে মা যাচ্ছি।
মুমতাহিনা রুমে গিয়ে। গোসল করে অজু করে নামায
পরতে বসে। মুনাজাত করার সময় অনেক কান্না করে
--- হে আল্লাহ তুমি আমার যাবতীয় গুনাহ মাফ করে
দাও। খাওয়ার খাইছি গুনাহ ;নামায পরতে দেরি
করেছি গুনাহ ; কারো মনে কষ্ট দিয়েছি গুনাহ;
ছেলেরা আমাকে দেখেছে গুনাহ। ছোট থেকে এই
পর্যন্ত যত গুনাহ করেছি মাফ করে দাও। প্রায় ২০
মিনিট পর মুমতাহিনা নামায পরে উঠে। সবাই ওকে
তাকছে।।
মুমতাহিনা মা খেতে আসো।
--- জি আসছি।
মুমতাহিনা মুখ ধুয়ে খাওয়ার খেতে গেলে। ওর আব্বু
খেয়াল করে ওর মুখ ফোলা।
---- মা তুমি আজকে আবার কেঁদেছ।
----হ্যাঁ
--- তুমার কিসের কমতি মা। এত কেন কান্না করো।
---- বাবা আমার সবকিছু তাকলে ও। তবুও আল্লাহ এর
কাছে গুনাহ মাফ চাইতে হয়।
--- আমার কারন বশত তুমি কোনোদিন গুনাহ করো নাই।
---এরকম বলিও না বাবা। আমরা প্রতি সেকেন্ড ;
প্রতি মিনিট গুনাহ করি।এসবের মাফ চাইতে হয়।
(ভুল ত্রুটি ক্ষমা করবেন)
Wait Next Part.....

Post a Comment

[blogger]

MKRdezign

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget